আজ || বুধবার, ০১ মে ২০২৪
শিরোনাম :
  তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত       তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা       তালায় আরএমটিপি প্রকল্পের বাজার সংযোগ সভা অনুষ্ঠিত    
 


পাইকগাছায় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে খুলনার পাইকগাছায় অবহিতকরণ ও পরিকল্পনা সভা বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিতহ হয়েছে। স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার এর সভাপতিত্বে অবহিতকরন ও পরিকবল্পনা সভায় উপস্থিত ছিলেন ইউএফপিও মোঃ আব্দুল্লাহ আল মামুন, থানার ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ সাফিকুল ইসলাম সিকদার, জুনিয়র কনসালট্যান্ট (গাইনী) ডাঃ সুজন কুমার সরকার, মেডিকেল অফিসার ডাঃ সঞ্জয় কুমার মন্ডল, ডাঃ প্রশান্ত কুমার মন্ডল, ডাঃ মোঃ তাজুল ইসলাম, ডাঃ রেজাউল ইসলাম, ডাঃ মোঃ ইব্রাহীম গাজী, ডাঃ মাহবুব উল আলম, ডাঃ রাকেশ মন্ডল, ডাঃ সালিহা মাহজাবীন প্রমি। সভায় জানানো হয় আগামী ১২ জুন থেকে ১৫ জুন ৪ দিনব্যাপী ইপিআই কেন্দ্রগুলিতে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এবার মোট উদ্দিষ্ট শিশুর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে ২৪,৪৫২ জন। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২,৫৯৫ জন শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপস্যুল এবং ১২ মাস থেকে ৪৯ মাস বয়সী মোট ২১,৮৫৭ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপস্যুল খাওয়ানো হবে। মোট কেন্দ্র ২৪১ টি। মোট স্বেচ্ছাসেবিকার সংখ্যা ৪৮২ জন। বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর প্রেক্ষাপটে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের জন্য সকলকে অনুরোধ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার। একইসাথে উপজেলার প্রধান স্বাস্থ্য কর্তা সকলের সহযোগিতাও কামনা করেছেন।


Top